রামপুরহাট ডিপো ও বাস টার্মিনালের শুভ উদ্বোধন

জেলা

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গ পরিবহন সংস্থা রামপুরহাট ডিপো ও বাস টার্মিনালের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে রাজ্যের বিভিন্ন প্রকল্পের পাশাপাশি রামপুরহাটে দক্ষিণবঙ্গ পরিবহন সংস্থা রামপুরহাট ডিপোর শুভ উদ্বোধন করেন। মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেই এলাকার বিধায়ক তথা রাজ্যের কৃষি মন্ত্রী মাননীয় ড: আশীষ বন্দোপাধ্যায় ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে রামপুরহাট এসবিএসটিসি ডিপোর উদ্বোধন করেন। মন্ত্রী আশীষ বন্দ্যোপাধ্যায় জানান রামপুরহাটের এই দক্ষিণবঙ্গ পরিবহন সংস্থার ডিপো ও বাস টার্মিনালের জন্য রাজ্য সরকার ২ কোটি ৯৭ লক্ষ ৫৫ হাজার টাকা বরাদ্দ করেছে। বর্তমানে এখনো অনেক কাজ বাকি থাকলেও গাড়ি চলাচলের জন্য উপযুক্ত পরিকাঠামো তৈরি হয়ে গেছে অনেকদিন আগেই। কিন্তু এই করোনাভাইরাস এর জেরে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা যাচ্ছিল না।
রামপুরহাট এর ট্রেনের ব্যবস্থা থাকলেও বাসের সেরকম ভাবে বিভিন্ন রুটে যোগাযোগ ছিল না। বর্তমানে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা সেই ঘাটতি পূরণ করবে।
এই ডিপো থেকে বর্তমানে বিভিন্ন রুটে ১৬ টি বাস চলাচল করবে বলে জানান এসবিএসটিসির জোনাল ম্যানেজার দীপ্তিমান সিনহা।পাশাপাশি তিনি জানান রামপুরহাট এর সঙ্গে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের সংযোগ রয়েছে আগামী দিনে আরো অনেক বেশি বাস এই ডিপো থেকে ছাড়বে।
টার্মিনাল উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসবিএসটিসি এর বিভিন্ন কর্মকর্তা সহ এলাকার মানুষজন। রামপুরহাটে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ এর বাস টার্মিনাস চালু হওয়াতে এলাকার মানুষের অনেক সুবিধে হবে বলেই আশা করা হচ্ছে।
ক্যামেরায় অরবিন্দ মন্ডল এর সাথে প্রীতম দাসের রিপোর্ট বীরভূম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *