গ্রাহকদের জন্য চালু হল মদের অনলাইন পোর্টাল

0
0

সাধারণ মানুষের জন্যও এবার খুলতে চলেছে মদের অনলাইন বুকিং। মঙ্গলবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটাই জানানো হয় সরকারের পক্ষ থেকে। ওয়েস্টবেঙ্গল স্টেট বেভারেজ কর্পোরেশনের পোর্টালে গিয়ে ই-রিটেল মোবাইল অ্যাপলিকেশনের মাধ্যমে সরাসরি মদ কিনতে পারবেন খুচরো বিক্রেতা সহ সাধারণ গ্রাহকেরাও। মূলত খুচরো বিক্রেতাদের জন্য এই ব্যবস্থা চালু করা হলেও সাত দিনের মধ্যে এই অ্যাপলিকেশনের মাধ্যমে মদ কিনতে পারবেন সাধারণ গ্রাহকেরাও। এর জন্য কেবল ২১ বছরের বেশি বয়সী গ্রাহকদের নিজেদের নাম, ঠিকানা, মোবাইল নম্বর ইত্যাদি তথ্যের মাধ্যমে পোর্টালে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের পর গ্রাহকেরা মদ কেনার জন্য আবেদন করতে পারবেন বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।
সোমবার থেকে মদের দোকান খোলার পর থেকেই একাধিক দোকানের সামনে এক আলাদাই চেহারা দেখেছিল রাজ্যবাসী। রাজ্যের প্রায় সর্বত্রই মদের দোকানের সামনে বিধিনিষেধ না মেনেই ভিড় জমিয়েছিলেন ক্রেতারা। মাস্ক ছাড়া মদ দেওয়া হবে না, এই বিধি মানা হলেও সামাজিক দূরত্বের কোন বালাই ছিল না সেখানে। বাধ্য হয়েই ভিড় সামলাতে পুলিশকে নামতে হয়েছিল লাঠি হাতে।
এদিন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দোপাধ্যায় বলেন, “রেশনে যেমন দূরত্ব বিধি মানার ব্যবস্থা করা হয়েছে, এখানেও পুলিশ সেই ব্যবস্থা করছে।” তাই সাধারণ গ্রাহকদের জন্য পোর্টাল খোলা হলে ভিড় অনেকটাই কমতে পারে। গত দুদিনে মদের বিক্রি ও দোকানগুলির সামনে মানুষের লাইন দেখেই বোঝা যাচ্ছে মদের চাহিদা। তাই এই অনলাইন পোর্টালের মাধ্যমে মানুষের সুবিধা হবে বলেই মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here