চীনা আ্যপ এর উপর নিষেধাজ্ঞা জ্ঞাপন কেন্দ্রের চিঠি গুগল ও আপেলকে ভুয়ো খবরে তোলপাড় সোশ্যাল মিডিয়া

0
0

নিজস্ব সংবাদদাতা , BHOOMI TV :    চীনা বয়কট সিদ্ধান্ত কাযকর করতে আরও একধাপ অগ্রসর হল সরকার। সোমবার রাতে লাদাখের পার্বত্য অঞ্চলে বিতর্কিত সীমান্তে একটি খাড়া প্রান্তরে লড়াইটি ৪৫ বছরে ভারতীয় ও চীনা বাহিনীর মধ্যে সবচেয়ে ভয়াবহ সহিংসতা ছিল।ভারতের বিরুদ্ধে সাইবার-আক্রমণ চালানোর সম্ভাবনা রয়েছে এমন 42 টি মোবাইল অ্যাপ তালিকাভুক্ত করেছে ভারত । , ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলি জাতীয় সুরক্ষার জন্য হুমকিস্বরূপ 50 টিরও বেশি চীন-সংযুক্ত অ্যাপ্লিকেশনকে লাল-পতাকা ব্যবহার করেছে। ইন্টেল সংস্থাগুলি ভারতীয় ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয় থাকা অ্যাপসটির ব্যবহার বন্ধ করতে লোকদের বাধা দেওয়ার বা পরামর্শ দেওয়ার জন্য সরকারকে বলেছে। ভারতের সুরক্ষা সংস্থাগুলি উদ্বেগ প্রকাশ করেছেন যে এই অ্যাপগুলি নিরাপদ নয় এবং ভারতের বাইরে প্রচুর পরিমাণে ডেটা সংগ্রহ করবে।এমনই এক ভুয়ো খবরে তোলপাড় সোশ্যাল মিডিয়া এই খবরটি পুরো ভুয়ো খবর এমনই দাবি করেছে পি আই বি।

ভারতীয় সেনাদের একাধিক হতাহতের পরে ইন্দো-চীন সীমান্ত উত্তেজনা বাড়িয়ে দিচ্ছে, ভারতীয় টেলিকম সরঞ্জাম বিক্রেতাদের পক্ষে মেক ইন ইন্ডিয়া এবং আত্মনির্ভর ভারত (স্বনির্ভর ভারত) এর কারণকে আরও চাপ দেওয়ার সুযোগ হিসাবে এসেছে।

সুত্র অনুসারে সরকার চীনা আগ্রাসন ঠেকাতে গুগল এবং অ্যাপল ইণ্ডিয়া থেকে সবরকম চীনা আ্যপ গুলি র কাযকারিতা বন্ধ করে দেওয়া র নোটিশ জারি করেছে।ভারতের প্রথম অগ্রাধিকার অবশ্যই দেশীয় সংস্থাগুলিকে প্রচার করা এবং এটি অবশ্যই প্রতিটি সরকারী বিভাগ এবং আধিকারিকের দ্বারা অভ্যন্তরীণ করা উচিত।বিশেষভাবে কিছু আ্যপ:

*লাইভ মি (LIVE ME)
*বিগো লাইভ (BIGO LIVE)
*টিকটক (TIKTOK)
*ক্লাব ফ্যাক্টরি (CLUB FACTORY)
*স্যেন (SHEIN)
*ভি মেট (V MATE)
*বিউটি প্লাস (BEAUTY PLUS)
*ক্যাম স্ক্যানার (CAM SCANER)
*ক্ল্যাশ অফ কিংস (CLASH OF KINGS)
*গেম অফ সুলতানস (GAME OF SULTANS)

এইরকম আ্যপ গুলি র কমখমতা নিয়ন্ত্রণ করে চীন তাই সিনিয়র সরকারী কর্মকর্তা বলেছিলেন যে গোয়েন্দা সংস্থাগুলির সুপারিশটি সম্প্রতি জাতীয় সুরক্ষা কাউন্সিল সচিবালয় দ্বারা সমর্থিত ছিল, যা অনুভব করেছিল

এই খবরটি ছড়ানোর পরই ঘন্টাখানেক এর মধ্যে ভাইরাল হয়ে যায়। যদিও কোথা থেকে এই ছবি ছড়ালো তা খতিয়ে দেখছে প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here