দরিদ্র মানুষ গুলোর পাশে এসে দাঁড়িয়েছে বারাসাত এর একটি সেচ্ছা সেবী সংস্থা Angels For The Angels .

1
2
angels for the angels

শুভঙ্কর অধিকারী  : গোটা বিশ্ব যখন করোনা নামক ভাইরাস এ আতঙ্কিত,গোটা দেশ জুড়ে চলছে যখন লকডাউন। জরুরি পরিষেবা বাদে বন্ধ ট্রেন,বাস, ও অন্যান্য পরিষেবা। বন্ধ বেশিরভাগ দোকান পাট ও এই পরিস্থিতি তে দিন দরিদ্র মানুষ গুলোর পাশে এসে দাঁড়িয়েছে বারাসাত এর একটি সেচ্ছা সেবী সংস্থা Angels For The Angels .

বারাসাত স্টেশন যে মানুষ গুলো বসবাস করে তাদের বেশিরভাগ ই ভিক্ষা করে জীবিকা নির্বাহ করে। কিন্তু দেশের এই পরিস্থিতি তে বন্ধ ট্রেন বাস ও যানবাহন। ট্রেন বিহীন স্টেশন গুলো কার্যত ভুতুরে স্টেশন এ পরিনত হয়েছে। ট্রেন নেই তাই লোকজন ও নেই তাই সেই মানুষ গুলির জীবিকার কোন দিশা ও নেই। এই পরিস্থিতি তে বারাসাত এর একটি সংস্থা Angels For The Angels দায়িত্ব নিল তাদের পেট ভরানোর। সবাই মিলে নিজেরা রান্না করে প্রায় প্রতিদিন প্রায় পঞ্চাশ জন মানুষ এর মুখে খাবার তুলে দিচ্ছে। তাঁরা জানিয়েছে যতদিন এই পরিস্থিতি থাকবে তারাও এদের মতো মানুষ দের পাশে থাকবে। শুধু খাবার দেওয়াই নয়, পাশাপাশি তাঁরা তাদের করোনা নিয়ে ও সচেতন করলো এই মানুষ দের কি করা উচিৎ কি নয় সবটাই বোঝালেন তাঁরা, খাবার আগে হাত স্যানিটাইজার দিয়ে ভাল করে ধুতে হবে,হাঁচি কাশি হলে মুখ হাত দিয়ে ঢাকতে হবে।

angels for the angels

Angels For The Angels নাম টি স্টেশন এ থাকা মানুষ গুলোর খুব চেনা বিশেষ করে সেই বাচ্চা গুলোর যারা বারাসাত স্টেশন এ থাকে, দেবদূত এর মতন তাঁরা পৌঁছে যায় এই বাচ্চা গুলোর কাছে এই সংস্থা টি তাদের চিকিৎসা র ব্যাবস্থা থেকে সুরু করে জামাকাপড় দেওয়া এবং শুধু তাই নয়, এদের নিয়ে বিভিন্ন কালচারাল পোগ্রাম ও করে থাকে প্রতি বছর ।

1 COMMENT

  1. Lok dekhano noy, prochar noy, antarer khanti premer parash pelo, pran pelo,jader darkar Tara, Ari nam jeebe prem, sakale valo thakun, aro vlo kaje broti houn eeshwar sahas debe nishay

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here