দূরে থেকেও দিয়ে যাচ্ছেন যুদ্ধের বার্তা

জেলা দেশ রাজনীতি রাজ্য

ভূমি টিভি ডেস্ক :  আগামী বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ও বিজেপির বিকল্প হিসেবে নিজেদের বার্তা দিতে রাজ্যে প্রথম বামফ্রন্ট সরকার প্রতিষ্ঠার বর্ষপূর্তির দিনটিকে কাজে লাগাল সিপিএম । শারীরিক অবস্থার কারণ এবং রাজনৈতিক অবসরের নীতি মেনেই সেই কর্মসূচি থেকে দূরে থাকলেন বাম সরকারের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য ।

তবে তার দল বুঝিয়ে দিল, প্রাক্তন মুখ্যমন্ত্রীর শিল্পায়নের লাইনকে জরুরী বলে তারা মনে করেন । রাজভবনে ৪৩ বছর আগে ২১ শে জুন প্রথম বামফ্রন্ট সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন জ্যোতি বসু । আগামী বছরের বিধানসভা ভোটের আগে এটাই শেষ ২১ শে জুন ধরে নিয়েই দিনভর সামাজিক মাধ্যমে ‘ বেঙ্গল নিডস লেফট ‘ প্রচারের সক্রিয় ছিল গোটা সিপিএম । দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলার মানুষ ও নিহত দলীয় কর্মী-সমর্থকদের প্রতি । বুদ্ধবাবুর তরফ থেকে এমন দিনে বার্তা পাওয়ার চেষ্টা হয়েছিল দলের তরফ থেকে । তার রেশ টেনেই দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেছেন , ” শিল্পায়নের পথে না গেলে কৃষিতে বৃদ্ধির হার ধরে রাখা যেত না । সে সময় কৃষির সঙ্গে শিল্পের বিরোধ দেখানোর চেষ্টা হয়েছিল । কিন্তু যারা তা করেছিলেন , তাদের অনেকেই এখন বুঝেছেন শিল্পায়ন জরুরি ছিল । ”
সূর্যবাবু এবং দলের বর্ষীয়ান নেতা শ্যামল চক্রবর্তী এ দিন লাইভ অনুষ্ঠানে বামফ্রন্ট সরকারের কাজের তাৎপর্য ব্যাখ্যা করেছেন । দুর্যোগের সময় বামপন্থী ভাবনার কার্যকারিতা ও বামেদের কাজ মানুষের কাছে গ্রহযোগ্যতা বাড়বে বলে সূর্যবাবুর দাবি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *