টেট পাশ – তবুও চাকরির খবর নেই ১২০০ প্রার্থীর

কলকাতা জেলা রাজ্য

ভূমি টিভি ডেস্ক :  প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা (টেট) – এ ১২০০ প্রার্থী পাস করেছে আগেই তবে চাকরির কোন নিয়োগপত্র পাননি । টেট পরীক্ষা পাশের সাথে সাথে সম্পূর্ণ হয়েছে তাদের ডি এল এড বা শিক্ষাকতার প্রশিক্ষণও । তারপর ও তারা প্রাথমিক স্কুলে নিয়োগের কোন নিয়োগপত্র পাননি । ফলে পরীক্ষার্থীরা অভিযোগ দায় করছে সরকারের দিকেই । ওই পরীক্ষার্থীদের বক্তব্য , শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় প্রতিশ্রুতি দিয়ে বলেছিলেন পরীক্ষায় পাস করলে ও প্রশিক্ষণ না থাকায় যেসব প্রার্থী নিয়োগের পত্র পাননি পরে তারা শিক্ষার প্রশিক্ষণ সম্পূর্ণ করলে তাদের নিয়োগ করা হবে । এই প্রতিশ্রুতি সত্বেও তারা সরকারি চাকরি পাননি বলে প্রার্থীদের অভিযোগ ।

প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীদের বক্তব্য , করোণায় বেকারত্ব বাড়ছে । এই পরিস্থিতিতে চাকরির অনিশ্চয়তা আরো বাড়িয়ে দিয়েছে । তাদের দাবি শিক্ষামন্ত্রীর আশ্বাসে আস্থা রেখেই তারা প্রশিক্ষণ নিয়েছিলেন । এমনকি শিক্ষামন্ত্রী ফেসবুক পেজেও তারা অনুরোধ করেছিলেন । কিন্তু তাতেও কোন ফল মেলেনি ।শিক্ষামন্ত্রী শুক্রবার বলেন , ওই প্রার্থীদের প্রতি সহানুভূতিশীল । তখন প্রশিক্ষণ না থাকায় নিয়োগ হয়নি । নিয়োগ প্রক্রিয়া শুরু হলে টেট পাস প্রার্থীদের কথা ভাবা হবে ।

তবে টেট জটিলতা হাইকোর্ট পর্যন্ত পৌঁছেছে ।নিয়োগের নিয়ম বিধিতে ও নানা জটিলতা রয়েছে ।তার ফলে অনেক প্রার্থীরা নিয়োগে আটকে পড়েছেন । শিক্ষা দপ্তর সূত্রে জানানো হয়েছে অনেক জটিলতা কেটেছে , বাকি জটও কাটানোর চেষ্টা চলছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *